Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল ছবি সংগৃহীত
আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার (২০ জুন) দিল্লির আদালত তাকে জামিন দেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আনুষ্ঠানিকভাবে জামিন আদেশ দেওয়া হয়নি। আদেশ হলে সেই চিঠি জেলে পৌঁছার পর বের হতে পারবেন তিনি। সবকিছু ঠিক থাকলে শুক্রবার জেল থেকে বের হওয়ার কথা কেজরিওয়ালের।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, বৃহস্পতিবার দিল্লির রউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু এই জামিন আদেশ দেন। তবে জামিনের বন্ড হিসেবে কেজরিওয়ালকে এক লাখ রুপি জমা দেওয়ার আদেশ দেন আদালত।

নিম্ন আদালতের এই রায়ের পর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই আবেদন খারিজ করেন বিচারক।

কেজরিওয়ালের আইনজীবী আদালতে দাবি করেন, আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই ইডির হাতে। এই মামলায় যারা রাজসাক্ষী হয়েছেন, তাদের বয়ানের ওপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে মামলাটি।

আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ইডি। এর পরও তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। কেজরিওয়াল ভারতের ইতিহাসে প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালে গ্রেপ্তার হয়েছেন। জেলে বসেই দিল্লির সরকার পরিচালনা করেছেন তিনি।

সম্প্রতি লোকসভা নির্বাচনের প্রচারের জন্য কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন সুপ্রিম কোর্ট। ২১ দিনের অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন তিনি। জেলের বাইরে বেরিয়ে প্রচারও করেছেন।

গত ২ জুন আদালতের নির্দেশ মেনে আবার তিহার জেলে ফিরে যান কেজরিওয়াল। অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু সম্প্রতি শীর্ষ আদালত তা খারিজ করে দেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স