Thikana News
১৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৪ জুলাই ২০২৪
ইউএসসিআইএস নাগরিকত্ব এবং ইন্টিগ্রেশন 

গ্র্যান্ট প্রোগ্রামের অধীনে নতুন অর্থবছর ২০২৪ ফান্ডিং সুযোগ দিচ্ছে

গ্র্যান্ট প্রোগ্রামের অধীনে নতুন অর্থবছর ২০২৪ ফান্ডিং সুযোগ দিচ্ছে
ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) থেকে ২০২৪ অর্থবছরের জন্য সিটিজেনশিপ ও ইন্টিগ্রেশন গ্র্যান্ট প্রোগ্রামের অধীনে ফান্ড পাওয়ার সুযোগ দেওয়া হয়েছে। দ্য সিটিজেনশিপ অ্যান্ড ইন্টিগ্রেশন ট্রেনিং একাডেমির (সিআইটিএ) পক্ষ থেকে নতুন ফান্ডিং অপরচ্যুনিটির কথা বলা হয়েছে। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স গ্র্যান্ট হিসেবে এর আওতায় দেওয়া হবে ২.৬ মিলিয়ন ডলার। এই ফান্ডিং প্রতিযোগিতার মাধ্যমে পাবলিক অথবা নন-প্রফিট অর্গানাইজেশনকে দেওয়া হবে। যারা আগে এই অনুদান পাননি, কেবল তাদেরকেই তা দেওয়া হবে। এ-সংক্রান্ত আবেদন গত ১৫ মে থেকে গ্রহণ করা শুরু হয়।
ইউএসসিআইএস থেকে বলা হয়েছে, এই প্রোগ্রামের মাধ্যমে ক্যাপাসিটি বিল্ড করবে এবং এডিশনাল ইনস্ট্রাকশন রিসোর্সেস ফর অর্গানাইজেশন লাগবে। যদি তা না থাকে, তাহলে কোনো অর্গানাইজেশন এই প্রোগ্রামের জন্য যোগ্য হবে না। ইউএসসিআইএসের পরিচালক উর এম জাদ্দু বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন অর্গানাইজেশনকে ক্যাপাসিটি বিল্ড করার জন্য ফান্ড দেওয়া হবে। পাশাপাশি এর মাধ্যমে ইমিগ্র্যান্টরা তাদের ইংরেজি ভাষায় স্কিল বাড়াতে পারবেন। তারা জ্ঞান বাড়াতে পারবেন ইউএস হিস্ট্রি ও সরকারের বিষয়ে। এতে করে ইমিগ্র্যান্টরা একজন সফল ও দায়িত্বশীল ইউএস সিটিজেন হতে পারবেন।
ইউএসসিআইএস সাতটি অর্গানাইজেশনকে পুরস্কৃত করবে। এই অনুদানের পরিমাণ হতে পারে চার লাখ ডলার পর্যন্ত। এটি তিন বছরের জন্য দেওয়া হবে। কারা কারা এটি পেয়েছেন, তা ঘোষণা করা হবে ২০২৪ সালের সেপ্টেম্বর মাসে। চলতি বছরের ১ অক্টোবর থেকে তারা এ বিষয়ে কাজ করবে। ২০২৭ সালের ৩০ সেপ্টেম্বর এ-সংক্রান্ত কাজ শেষ হবে।
উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ইউএসসিআইএস সিটিজেনশিপ অ্যান্ড ইন্টিগ্রেশন গ্র্যান্ট প্রোগ্রাম ৬৪৪টি অনুদানের মাধ্যমে অভিবাসী-সেবাকারী সংস্থাকে ১৫৫ মিলিয়ন ডলার প্রদান করেছে। এই অনুদান প্রাপকেরা ৪১টি স্টেট এবং কলাম্বিয়া জেলায় সাড়ে তিন লাখেরও বেশি অভিবাসীকে নাগরিকত্ব প্রস্তুতি পরিষেবা প্রদান করেছে। ইউএসসিআইএস ২০২৩ সালের অবশিষ্ট অর্থায়ন ব্যবহার করবে, যা এটি কংগ্রেসের কাছ থেকে প্রাপ্ত বরাদ্দের মাধ্যমে সম্প্রদায়ের জন্য এই তহবিলের সুযোগ দেওয়া হয়।

কমেন্ট বক্স