Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

ইতালির উপকূলে বাংলাদেশিসহ অভিবাসীবোঝাই দুই নৌকাডুবি : নিহত ১৭, নিখোঁজ ৬০

ইতালির উপকূলে বাংলাদেশিসহ অভিবাসীবোঝাই দুই নৌকাডুবি : নিহত ১৭, নিখোঁজ ৬০ ছবি : সংগৃহীত
ইতালির দক্ষিণাঞ্চলের উপকূলে অভিবাস বোঝাই দুটি নৌকা ডুবিতে ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আরও ৬০ জন নিখোঁজ রয়েছে। খবর স্কাই নিউজ 

জার্মানের দাতব্য সংস্থার উদ্ধারকর্মী জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছে দুটি নৌকার মধ্যে কাঠের নৌকাটি ৫১ জন অভিবাসী নিয়ে ডুবে যায়। ইতালির লাম্পেদুসা দ্বীপ থেকে ১৭ জুন (সোমবার) ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে এই নৌকার কেউ নিখোঁজ হয়নি। 

এ দিন অভিবাসী বোঝাই আরও একটি নৌকা ডুবে যায়। ওই নৌকার ৬০ জনের বেশি নিখোঁজ রয়েছে। মেডেসিনস সানস ফ্রন্টিয়ারস (এমএসএফ) জানিয়েছে এদের মধ্যে ২৬ জনের মতো শিশু ছিল। তাদের খোঁজে অভিযান চলছে। 

অর্গানাইজেশন ফর মাইগ্রেশন এবং ইউনিসেফ যৌথ এক বিবৃতিতে জানিয়েছে, দুই নৌকায়- সিরিয়া, মিশর, পাকিস্তান ও বাংলাদেশের অভিবাসী ছিল। 

রেসকিউশিপ জানিয়েছে, জীবিতদের উদ্ধার করে ইতালির কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদেরকে উপকূলে নিয়ে গেছে। 

জাতিসংঘের সহায়তাকারী সংস্থা জানিয়েছে, দ্বিতীয় নৌকাটি ইতালির কালাবরিয়া অঞ্চল থেকে ১২৫ কিলোমিটার পূর্বে থেকে উদ্ধার করা হয়। এটি তুরস্ক থেকে আট দিন আগে যাত্রা শুরু করে। এক পর্যায়ে এটি ভেঙে যায়। 

ওই নৌকাটি থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। যাদের মধ্যে একজন গর্ভবতী নারী এবং দুই শিশু ছিল। তাদের ইতালির কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়েছে। 

ওই নৌকাটি থেকে এক নারী সমুদ্রে পড়ে যান। তবে তাকে উদ্ধার করার পরই সে মারা যায়। নৌকাটিতে বোঝাই করা অভিবাসীদের মধ্যে ৬ জনের মরদেহ পাওয়া গেছে। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স