Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান কাজী হারুন আর নেই

‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান কাজী হারুন আর নেই ছবি সংগৃহীত
ঢালিউডের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান কাজী হারুন আর নেই। বুধবার (১২ জুন) ভোরে ঢাকার শনির আখড়ার বাসায় হারুনের মৃত্যু হয়। সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন ফিল্ম মেকআপম্যান সমিতির সাধারণ সম্পাদক মানিক মিয়া।

সংবাদমাধ্যমে মানিক মিয়া বলেন, দীর্ঘ সময় পক্ষাঘাতগ্রস্ত (প্যারালাইস) ছিলেন কাজী হারুন। ২০০৯ সালে মস্তিষ্কে রক্তক্ষরণে শরীরের একাংশ অবশ হয়ে পড়ে হারুনের। এর পর থেকেই চলচ্চিত্রে কাজ করা বন্ধ হয় তার।

মানিক মিয়া আরও বলেন, মাঝে একটু সুস্থ হলেও কাজে ফিরে আসার অবস্থায় তিনি ছিলেন না। এদিকে পরিবারে অর্থ সংকটও চলছিল। অর্থ সংকটে চিকিৎসার অভাবে মারা গেলেন হারুন।

বুধবারই আসরের পর জানাজা শেষে জুরাইন কবরস্থানে সমাহিত করা হয় আনুমানিক ৭০ বছর বয়সী হারুনকে। আশির দশকে সিনেমায় অভিনয়শিল্পীদের মেকআপের ক্ষেত্রে জনপ্রিয় ছিলেন এই হারুন।

১৯৭৯ সালে প্রথম চলচ্চিত্রে মেকআপম্যানের কাজ শুরু করেন। ১৯৮৯ সালে কাজ করেন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’য়। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘হৃদয় থেকে হৃদয়’ সিনেমার জন্য সেরা মেকআপম্যান হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স