Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

ফ্রেন্ডস সোসাইটির বাংলা  উৎসবে প্রবাসীদের ঢল

ফ্রেন্ডস সোসাইটির বাংলা  উৎসবে প্রবাসীদের ঢল
বর্ণাঢ্য আয়োজনে গত ৯ জুন রোববার অনুষ্ঠিত হলো জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী পথমেলা। ‘বাঙালিয়ানায় বাংলা উৎসব’ শীর্ষক এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল পান্তা-ইলিশ পরিবেশন ও র‌্যালি। দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। মেলায় প্রবাসীদের ঢল নেমেছিল। 
বেলা ২টার দিকে জ্যামাইকার স্থানীয় ক্যাপ্টেন টিলি পার্কে মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানমালা। এসময় খাবার পরিবেশন উদ্বোধন করেন ডেমোক্রেটিক পার্টির কুইন্স ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নী মঈন চৌধুরী। পান্তা-ইলিশ ছাড়াও খাবারের তালিকায় ছিল মুরগির মাংস, ডাল, বেগুন ভাজা ও সবজি।  
খাবার পরিবেশন শেষে শুরু হয় র‌্যালি। র‌্যালিটি শুরু হয়ে শেষ হয় থমাস এডিসন হাইস্কুলের সামনে পথমেলা প্রাঙ্গণে। সেখানে শ্রী চিন্ময় সেন্টারের শিল্পীদের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে সংগঠনের প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান, সালেহ আহমেদ, অধ্যাপিকা হুসনে আরা, বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, কুইন্স বরো প্রেসিডেন্টের অফিসের চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদেক, বিশিষ্ট রাজনীতিক জিল্লুর রহমান, গিয়াস আহমেদ, নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের সভাপতি ড. দীলিপ নাথ, খলিল গ্রুপের কর্ণধার ও জনপ্রিয় শেফ খলিলুর রহমান, রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, মেলা কমিটির প্রধান সমন্বয়কারী আলমগীর খান আলমসহ অতিথিরা শুভেচ্ছা বক্তব্য দেন।
অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারের নেতৃত্বে সংগঠনের পক্ষ থেকে কমিউনিটিতে অবদান রাখার জন্য বিভিন্ন জনকে প্ল্যাক প্রদান করা হয়। এসময় সংগঠনের উপদেষ্টা, কর্মকর্তরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে চিত্রনায়িকা মৌসুমী, সঙ্গীত শিল্পী মিলা, বিন্দুকণাসহ প্রবাসের শিল্পীরা অংশ নেন। 
অনুষ্ঠানে কুইন্স বরো প্রেসিডেন্ট ডনোভান রিচার্ডসের পক্ষ থেকে সাইটেশন প্রদান করা হয়। এছাড়াও কমিউনিটি সেবায় বিশেষ অবদান রাখার জন্য মেলার গ্র্যান্ড স্পন্সর নূরুল আজিম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদেক, রিয়েল এস্টেট ব্যবসায়ী সাব্বির আহমেদকে প্ল্যাক প্রদান করা হয়। অনুষ্ঠানের বিভিন্ন পর্ব উপস্থানায় ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি এএফ মিসবাহউজ্জামান, সদস্য সচিব রিজু মোহাম্মদ, শারমিনা সিরাজ সোনিয়া ও নীপা জামান।
অনুষ্ঠানে কনসাল জেনারেল নামজুল হুদা বলেন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি ২৫ বছরে পদার্পণ করতে যাচ্ছে। এটা অসাধারণ অর্জন। সুসংগঠিত নেতৃত্বের জন্যই এই অর্জন সম্ভব হয়েছে। আমাদের জাতীয় জীবনে মেলা ঐতিহ্য বহন করে। তিনি মেলার সার্বিক সফলতা কামনা করেন।
মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল ছিল। এসব স্টলে ছিল বাহারী পোশাক, গয়না ও সুস্বাদু খাবার। এছাড়াও ছিল গোল্ডেন এজ হোমকেয়ার, সানম্যান গ্লোবাল মানি ট্রান্সফার, রাইজ আপ এনওয়াইসিসহ বিভিন্ন প্রতিষ্ঠাসের স্টল। 
বাংলা উৎসব উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। 
 

কমেন্ট বক্স