Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

পৌরসভা প্রতিষ্ঠার ২২ বছর  পর ভোট দিচ্ছে দেবিদ্বারবাসী

পৌরসভা প্রতিষ্ঠার ২২ বছর  পর ভোট দিচ্ছে দেবিদ্বারবাসী
পৌরসভা প্রতিষ্ঠার দীর্ঘ ২২ বছর পর প্রথমবারের মতো পৌরপিতা নির্বাচনে ভোট দিচ্ছেন কুমিল্লার দেবিদ্বার পৌরসভার ভোটাররা। আজ১৭ জুলাই (সোমবার) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এর আগে ২০০১ সালে পৌরসভাটি সরকারি প্রজ্ঞাপন পেলেও মামলা জটিলতায় বন্ধ ছিল মেয়র এবং কাউন্সিলর নির্বাচন। তাই এবারই প্রথম ভোটগ্রহণ চলছে সেখানে। 

৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) ভোটগ্রহণ চলছে। এ পৌরসভায় মোট ৪৪ হাজার ৫৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তাদের মধ্যে ২২ হাজার ৪৯৮ জন পুরুষ এবং ২২ হাজার ৮৯ জন নারী ভোটার রয়েছেন। 

এ পৌরসভায় মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ছাড়াও এ দলের ২ বিদ্রোহী প্রার্থীসহ মোট ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মেয়র পদে প্রার্থী হয়েছেন ২ জন। তাদেরকে বিএনপি থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। 

সাধারণ কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী রয়েছেন। এ পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ১০২ জন। 

সোমবার সকাল থেকেই ভোটারেরা ভোটকেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়েছেন। সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। এ নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কমিশন। 

রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল আলম ঢাকা পোস্টকে বলেন, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী রেখেছি মাঠে। কোনো অনিয়ম মেনে নেওয়া হবে না। ভোটারেরা যেন তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য সব ঢেলে সাজানো হয়েছে সবকিছু। কোনো অনিয়মের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স