Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

মেয়ের প্রেমিককে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

মেয়ের প্রেমিককে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন ছবি সংগৃহীত
লালমনিরহাটের আদিতমারীতে মেয়ের প্রেমিক শ্রী জলধর বর্মণ নামে এক যুবককে জবাই করে হত্যার দায়ে মন্তাজ আলীকে (৬১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (৯ জুন) বিকেলে লালমনিরহাট জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এই রায় দেন।

জানা যায়, ২০১২ সালের এপ্রিল মাসে জলধর বর্মণ নামের এক যুবককে হত্যার ঘটনায় আদিতমারী থানায় মামলা করেন নিহত শ্রী জলধর বর্মণের বাবা শ্রী প্রেমানন্দ বর্মণ। মামলায় ৩০২ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এ সময় মামলার ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, শ্রী প্রেমানন্দ বর্মণের পুত্র শ্রী জলধর বর্মণ পরিচয় গোপন করে জাহাঙ্গীর নাম পরিচয় দিয়ে আসামি মো. মন্তাজ আলীর মেয়ে রুমি বেগমের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। একদিন মন্তাজ আলীর অনুপস্থিতিতে জলধর রুমির বাড়িতে গিয়ে তার সঙ্গে অসামাজিক কার্যকলাপের সময় হাতেনাতে ধরা পড়ে। পরে মন্তাজ আলী ধারালো অস্ত্র দিয়ে গলায় কোপ দিয়ে জলধর বর্মণকে হত্যা করেন।

আলোচিত এ হত্যা মামলায় আদালত মোট ৩৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। দীর্ঘ শুনানি শেষে রোববার সব আসামির উপস্থিতিতে রায় ঘোষণা হয়।

লালমনিরহাট আদালত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, সাজাপ্রাপ্ত মমতাজ উদ্দিনকে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স