Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানকে হারাতে যুক্তরাষ্ট্রের প্রয়োজন ১৬০ রান

পাকিস্তানকে হারাতে যুক্তরাষ্ট্রের প্রয়োজন ১৬০ রান ছবি সংগৃহীত


বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমেছে পাকিস্তান। এই ম্যাচে আগে ব্যাট করে স্বাগতিকদের ১৬০ রানের লক্ষ্য দিয়েছেন বাবর-রিজওয়ানরা।

বৃহস্পতিবার (৬ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৮ বলে ৯ রান করে দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। ৩ বলে ৩ রান করে তাকে সঙ্গ দেন ওসমান খান।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ফখর জামানও। ৭ বলে ১১ রান করে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রাখেন বাবর আজম। তাকে সঙ্গ দিয়ে ব্যাট চালাতে থাকেন শাদাব খান। ২৫ বলে ৪০ রানের ক্যামিও ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার।

এরপর বাবরকে সঙ্গ দেন ইফতেখার আহমেদ। তবে ফিফটির আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন বাবর। ৪৩ বলে ৪৪ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই পাক অধিনায়ক। ইনিংস লম্বা করতে পারেননি ইফতেখারও। ১৪ বলে ১৮ রান করেন এই অভিজ্ঞ ব্যাটার।

শেষ পর্যন্ত হারিস রউফের ৩ বলে ৩ রান এবং শাহিন শাহ আফ্রিদির ১৬ বলে অপরাজিত ২৩ রানে ভর করে ৭ উইকেটে ১৫৯ রানের পুঁজি পায় পাকিস্তান।

যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন নশতুশ কেনজিগে। এ ছাড়া সৌরভ নেথ্রালভাকার দুটি, জেসি সিং ও আলি খান নেন একটি করে উইকেট।

জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিনা উইকেটে ৪ ওভারে ২৮ রান তুলেছে যুক্তরাষ্ট্র।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স