Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

সুপার ওভারে নামিবিয়ার জয়

সুপার ওভারে নামিবিয়ার জয় ছবি : সংগৃহীত


টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয় নামিবিয়া ও ওমান। চলমান আসরে দুই দলেরই এটি প্রথম ম্যাচ। তবে রোমাঞ্চকর শেষ ওভারে ম্যাচ টাই হয়। পরে খেলা সুপার ওভারে গড়ায়। আর সেখানেই জয় তুলে নেয় নামিবিয়া।

সুপার ওভারে প্রথমে ব্যাট করা নামিবিয়ার হয়ে ডেভিড ভিসা ও গেরহার্ড ইরাসমাস ২১ রান তোলেন। জবাবে ১ উইকেট হারিয়ে ১০ রান করে ওমান।

৩ জুন (সোমবার) ব্রিজটাউনের কেনিংটন ওভালে ‘বি’ গ্রুপে খেলছে দুদল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করতে নামা ওমানকে ১৯.৪ ওভারে ১০৯ রানে গুটিয়ে দিয়েছে নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সমান রান করে নামিবিয়া।

১১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে উইকেট হারায় নামিবিয়া। ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেনকে বোল্ড করেন বিলাল খান। তবে এরপর জান ফ্রাইলিংক ও নিকোলাস ডেভিনের ব্যাটে ধীরে এগোতে থাকে দলটি। ফ্রাইলিংক ৪৫ রানে আউট হন। আর ডেভিন ২৪ রানে মাঠ ছাড়েন। কিন্তু শেষ ওভারে মেহরান খানের দারুণ বোলিংয়ে ম্যাচে ফেরে ওমান। নামিবিয়ার শেষ ওভারে জয়ের জন্য ৫ রান দরকার ছিল। তবে দুটি উইকেট হারিয়ে শেষ অবধি ৫ রানই করতে পারে তারা।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে ওমান। রুবেন ট্রাম্পেলম্যানের করা ইনিংসে প্রথম দুই বলে দুই ব্যাটারকে হারায় দলটি। কাশ্যপ প্রজাপতি ও আকিব ইলিয়াস শূন্য রানে ফেরেন। এই বিধ্বংসী বোলার পরে আরেক ওপেনার নাসিম খুশি ও কলিমুল্লাহকেও মাঠ ছাড়া করান।

এরপর জিশান মাকসুদ ও খালিদ কাইল ইনিংস মেরামতে চেষ্টা করেন। বার্নার্ড শোল্টজের বলে জিশান আউট হওয়ার আগে ২২ রান করেন। আর ডেভিড ভিসের বলে তাকেই ক্যাচ দেওয়া কাইল দলীয় সর্বোচ্চ ৩৪ রান করেন। তার ৩৯ বলের ধীর গতির ইনিংসে একটি চার ও একটি ছক্কা ছিল। এছাড়া আয়ান খান ১৫ রান করেন।

নামিবিয়া বোলারদের মধ্যে দারুণ বোলিং করা ট্রাম্পেলম্যান ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। দুটি করে উইকেট পান ডেভিড ভিসে ও গেরহার্ড ইরাসমাস।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স