Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ হামলায় ১৪ হুতি সদস্য নিহত, আহত ৩০

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ হামলায় ১৪ হুতি সদস্য নিহত, আহত ৩০
ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতি বিদ্রোহীদের ওপর যৌথ হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এ হামলায় ১৪ হুতি সদস্য নিহত হয়েছে। এছাড়াও আহত হয়েছে ৩০ জনের বেশি।

৩১ মে (শুক্রবার) আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, ইয়েমেনের হোদেইদাহ প্রদেশে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য যৌথভাবে হামলা চালিয়েছে। এ হামলায় ১৪ জন নিহত এবং ৩০ জনের বেশি হুতি সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে হুতি সংশ্লিষ্ট আল মাসিরাহ টিভি।

আল মাসিরাহ টিভির বরাত দিয়ে রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ৩০ মে (বৃহস্পতিবার) হোদেইদাহের আল-হাওয়াক জেলা এবং আস-সালিফ বন্দরের একটি রেডিও ভবনকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।
 
এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাহিনী বলছে, লোহিত সাগরের জাহাজে হুতি বিদ্রোহীদের হামলা চালানোর পাল্টা জবাব দিতে তারা যৌথভাবে এ হামলা চালিয়েছে। ইউএস সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) এক বিবৃতিতে জানায়, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাহিনী ইয়েমেনের হুতি নিয়ন্ত্রিত এলাকায় ১৩টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।
 
যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, যৌথ আক্রমণের সময় বেসামরিক অবকাঠামোর যেন ক্ষতি না হয়, সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।
 
কয়েক মাস ধরে ইয়েমেনের হুতি সদস্যরা লোহিত সাগরে জাহাজে হামলা চালিয়ে আসছে। তাদের দাবি, যে জাহাজগুলোর সঙ্গে ইসরাইলের সম্পর্ক রয়েছে, সেগুলোকেই লক্ষ্যবস্তু করছে তারা। 
 
এ প্রসঙ্গে হুতি নেতারা জানান, ইসরাইল যখন গাজায় যুদ্ধ বন্ধ করবে, তখন তাদের জাহাজে হামলা বন্ধ হয়ে যাবে।
 

কমেন্ট বক্স