Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রীর সামনে আ.লীগের দুই গ্রুপে মারামারি

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রীর সামনে আ.লীগের দুই গ্রুপে মারামারি

নিউইয়র্ক, মে ২৯, ২০২৪: জাতিসংঘের একটি অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আসা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপিকে অভ্যর্থনা জানাতে গিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। স্থানীয় সময় বুধবার রাতে জেএফকে এয়ারপোর্টে এ ঘটনা ঘটে।

বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত হন। এ সময় দলীয় কোন্দল থেকে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের নেতৃত্বে এবং স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের সহায়তায় ড. হাছান মাহমুদকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। বিশ্লেষকরা এ ঘটনা নিয়ে রাজনৈতিক প্রশ্ন তুলেছেন।

ড. হাছান মাহমুদ সরকার গঠনের পর এই প্রথম যুক্তরাষ্ট্রে সরকারি সফরে আসেন। তার এই সফরকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মূল কমিটির বাইরে অন্য একটি গ্রুপ প্রস্তুতি সভার আয়োজন করেছিল। ২৬ মে সন্ধ্যা আটটায় জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর এবং পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন।

উল্লেখ্য, সভায় সভাপতি সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ অনুপস্থিত ছিলেন। তবে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এম ফজলুর রহমান ওয়াশিংটন থেকে ফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন এবং সবাইকে পররাষ্ট্রমন্ত্রীর সফরকে সফল করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন-বিষয়ক সম্পাদক শাহ বখতিয়ার, শিক্ষাবিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি শেখ আতিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পররাষ্ট্রমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি থাকা সত্ত্বেও এমন অনাকাঙ্খিত ঘটনার কারণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মধ্যে বিদ্যমান দলীয় কোন্দল আরও স্পষ্ট হয়ে উঠেছে।এমনকি আজ ৩০ মে কুইন্সের গুলশান ট্যারেসে সংবর্ধনা অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স