Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা করল পাকিস্তান

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা করল পাকিস্তান ছবি সংগৃহীত


অনেক অপেক্ষা শেষে অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করল পাকিস্তান। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন অবসর ভেঙে ফেরা দুই তারকা ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সবার শেষে দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জুনে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন বাবর আজম। গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর তিন সংস্করণ থেকে নেতৃত্ব হারালেও এ বছরের শুরুতে সাদা বলে নেতৃত্ব ফিরে পান তিনি। বিশ্বকাপ দলে আছেন চোট থেকে ফেরা পেসার হারিস রউফ। গত জানুয়ারিতে পাকিস্তানের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

শুক্রবার (২৪ মে) ঘোষিত দল নিয়ে পিসিবি এক বিবৃতিতে বলেছে, ‘তরুণ ও অভিজ্ঞদের নিয়ে এটি বেশ প্রতিভাসম্পন্ন ও ভারসাম্য দল। এই খেলোয়াড়েরা কিছু সময়ের জন্য একসঙ্গে খেলছে এবং পরের মাসের ইভেন্টের জন্য বেশ ভালোভাবে প্রস্তুত।’

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ড সফরে আছে পাকিস্তান। ৩০ মে ওভালে ইংলিশদের বিপক্ষে শেষ ম্যাচটি খেলে যুক্তরাষ্ট্র সফরে যাবেন বাবররা। ৬ জুন ডালাসে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে টুর্নামেন্টের সাবেক চ্যাম্পিয়নরা। ‘এ’ গ্রুপে তাদের বাকি তিন প্রতিপক্ষ ভারত, আয়ারল্যান্ড ও কানাডা।

শুক্রবার রাতে দুই ঘণ্টার সভা শেষে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা করে নির্বাচক কমিটি। এই সভায় ছিলেন আবদুল রাজ্জাক, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আফজাল, গ্যারি কারস্টেন, মোহাম্মদ ইউসুফ ও ওয়াহাব রিয়াজ।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স