Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

‘এবিএএমটিএ’র কমিটি গঠন : সভাপতি মাসুদ, মাঈন মহাসচিব

‘এবিএএমটিএ’র কমিটি গঠন : সভাপতি মাসুদ, মাঈন মহাসচিব
যুক্তরাষ্ট্রস্থ ২৭টি মানি ট্রান্সমিটারস অ্যান্ড এজেন্ট প্রতিষ্ঠান নিয়ে যাত্রা শুরু করল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি আমেরিকান মানি ট্রান্সমিটারস অ্যান্ড এজেন্টস (এবিএএমটিএ)। এই প্রথম এ ধরনের একটি সংগঠনের যাত্রা শুরু হলো। অনেক দিন ধরেই এ ধরনের একটি সংগঠনের প্রয়োজন অনুভব করছিলেন সংশ্লিষ্টরা। অবশেষে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সংগঠনটি এখান থেকে বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখার পাশাপাশি এখানে রেমিট্যান্স ফেয়ারের আয়োজন করবে। নবগঠিত কমিটি তাদের প্রথম অনুষ্ঠান হিসেবে আগামী সেপ্টেম্বরে একটি রেমিট্যান্স ফেয়ার করতে যাচ্ছে। গত ১৭ মে শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের মামাস পার্টি হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির কমিটি গঠন ও নবনির্বাচিত কমিটির অভিষেক সম্পন্ন হয়েছে।
এ সময় সানম্যান গ্লোবাল এক্সপ্রেসের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মাসুদ রানা তপনকে সভাপতি এবং এ্যাংকর ট্রাভেলস অ্যান্ড মানি ট্রান্সফারের সিইও এএসএম মাঈন উদ্দিন পিন্টুকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ১১ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।
নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন সহসভাপতি এনামুল কবির, পরিচালক (ট্রেজারার) সিপিএ মোহাম্মদ চিশতী, পরিচালক এএসএম মাঈন উদ্দিন বাবলু, জয়নাল আবেদিন, জাকির কামাল, মোহাম্মদ এম খান আপেল, ফারহান চৌধুরী, মো. আমিনুল ইসলাম ও কবির আহমেদ।
নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান বিএ এক্সপ্রেসের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মো. আতাউর রহমান। পরে কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মোহাম্মদ মালেককে প্রধান উপদেষ্টা এবং বিএ এক্সপ্রেসের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মো. আতাউর রহমান, সোনালী এক্সচেঞ্জের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও দেবশ্রী মিত্র, প্লাসিড এক্সপ্রেসের চিফ কমপ্লায়েন্স অফিসার এস এম রাকিবুজ্জামান হিমেল এবং শাখা এক্সপ্রেসের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও এএইচএম কাদেরকে উপদেষ্টা করে ৫ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. জয়নাল আবেদীন। সংগঠনের সদস্যদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন খামার বাড়ি সুপার মার্কেটের স্বত্বাধিকারী মোহাম্মদ কামরুজ্জামান এবং নেক্সাস ট্রাভেল অ্যান্ড মাল্টি সার্ভিসের প্রেসিডেন্ট নুর উদ্দিন আফছার। অনুষ্ঠানে নবাগত কমিটি ও উপদেষ্টা পরিষদকে ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সদস্যরা।
নবনির্বাচিত সভাপতি মাসুদ রানা তপন বলেন, আগামী সেপ্টেম্বরে আমরা রেমিট্যান্স ফেয়ার আয়োজন করতে যাচ্ছি। তারিখ এখনো ঠিক হয়নি। আমরা আলোচনা করে দিনক্ষণ ঠিক করব।
 

কমেন্ট বক্স