Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

প্রেমের টানে ভারতে গিয়ে বিপাকে বাংলাদেশি তরুণী শাপলা

প্রেমের টানে ভারতে গিয়ে বিপাকে বাংলাদেশি তরুণী শাপলা ছবি সংগৃহীত


প্রেমের টানে পাকিস্তান থেকে ভারতে এসে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সীমা হায়দার। ভারতে অনুপ্রবেশের কথা জানাজানি হতেই সীমাকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তিনি জামিনে ছাড়া পেয়েছেন।

একইভাবে প্রেমের টানে অবৈধ উপায়ে ভারতে প্রবেশ করে গ্রেপ্তার হলেন বাংলাদেশি তরুণী শাপলা আখতার। তবে সীমার মতো শাপলার প্রেমিক তার পাশে নেই। উল্টো ভারতে আসার পর প্রেমিক তাকে নেপালে পাচার করার ছক কষেছিলেন বলে অভিযোগ উঠেছে।

সংসার পাতার স্বপ্ন নিয়ে বাংলাদেশ থেকে মাস দুয়েক আগে কাঁটাতার পেরিয়ে শিলিগুড়ি পৌঁছান শাপলা। পুলিশ জানায়, শিলিগুড়ির এক যুবকের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে শাপলার পরিচয় হয়। সেখান থেকেই বন্ধুত্ব গড়িয়েছে প্রেমে। সেই প্রেমের টানেই বাংলাদেশ থেকে রাতের অন্ধকারে ভারতে চলে আসেন শাপলা।

তথাকথিত প্রেমিক প্রথমে শাপলাকে বাগডোগরা-সংলগ্ন চা-বাগান লাগোয়া একটি বাড়িতে নিয়ে যান। তার দাবি, প্রথম কয়েক দিন স্বপ্নের মতো মনে হলেও মাসখানেকের মধ্যেই তিনি বুঝতে পারেন যে ওই যুবক আসলে পাচারের উদ্দেশ্যে তাকে বাংলাদেশ থেকে নিয়ে এসেছেন।

শাপলার দাবি, তাকে নেপালে পাচার করার পরিকল্পনা করছিলেন ওই যুবক। এরপর তিনি কোনোমতে শিলিগুড়ি পালিয়ে আসেন।

শিলিগুড়ির স্টেশনে ভবঘুরের মতো ঘুরতে দেখে এক স্বেচ্ছাসেবী সংগঠন শাপলার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। শাপলার কাছ থেকে সব ঘটনা শুনে তাকে প্রধাননগর থানায় পৌঁছে দেয় ওই স্বেচ্ছাসেবী সংগঠন।

পুলিশ শাপলাকে বৃহস্পতিবার (১৩ জুলাই) শিলিগুড়ি আদালতে পেশ করে। আপাতত ভারতে অবৈধভাবে প্রবেশের অভিযোগে শাপলাকে জেল হেফাজতে রাখা হয়েছে। শাপলার বয়ান অনুযায়ী, তার সেই প্রেমিকের খোঁজ পেতেও তদন্ত শুরু করেছে পুলিশ।

এ প্রসঙ্গে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এডিসিপি শুভেন্দ্র কুমার জানান, তদন্তের স্বার্থে সবটা বলা সম্ভব নয়। তবে শাপলার কাছে ভারতের কোনো বৈধ কাগজ না থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স