Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

২৭ জুন মুখোমুখি হচ্ছেন বাইডেন-ট্রাম্প

২৭ জুন মুখোমুখি হচ্ছেন বাইডেন-ট্রাম্প ছবি সংগৃহীত
বিতর্কে অংশ নিতে রাজি হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন আগামী মাসের শেষ দিকে এই বিতর্ক অনুষ্ঠান প্রচার করবে। খবর আল জাজিরার।

বুধবার (১৫ মে) সকালে এক্সে এক বার্তায় বাইডেন জানান, আমি সিএনএনের কাছ থেকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে অংশ নেওয়ার আমন্ত্রণ পেয়েছি এবং সেটি গ্রহণ করেছি। আগামী ২৭ জুন আমি ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হব।

এক রিপোর্টে ট্রাম্পের এক প্রচারণা কর্মীর বরাত দিয়ে সিএনএন জানায়, জো বাইডেনের সঙ্গে বিতর্কে অংশ নিটে ট্রাম্পও রাজি হয়েছেন।

এর আগে ট্রাম্পের সঙ্গে নভেম্বরের নির্বাচনের আগে দুটি বিতর্কে অংশ নিতে চেয়েছিলেন বাইডেন। কিন্তু পরে তিনি বিতর্কের জন্য দলনিরপেক্ষ কমিটির ঠিক করা সময়সূচি এড়িয়ে যাওয়ার কথা জানান।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওতে বাইডেন বলেন, ২০২০ সালে ট্রাম্প আমার কাছে দুবার বিতর্কে হেরেছেন। মনে হচ্ছে তিনি আবারও বিতর্ক করতে চান। সমস্যা নেই, আমি দরকার হলে দুবার তার মুখোমুখি হব।

এরপর বাইডেন জুন ও সেপ্টেম্বর মাসে দুটি বিতর্কে অংশ নেওয়ার জন্য ট্রাম্পকে প্রস্তাব দেন। প্রস্তাবে বিতর্কের নিয়ম ঠিক করা এবং প্রচারকারী সংবাদমাধ্যম ও সঞ্চালনাকারী বাছাই করার ডাক দেওয়া হয়।

এর বিপরীতে নিজের ট্রুথ সোশ্যাল মিডিয়ায় ট্রাম্প জানান, আমি অবশ্যই বাইডেনের সঙ্গে বিতর্কে জড়াব। আমি চাই প্রচুর মানুষ বিতর্ক দেখতে আসুক, কিন্তু বাইডেন জনসমাগম ভয় পান। কারণ, তার উপস্থিতিতে জনসমাগম হয়ই না। কবে, কোথায় বলুক আমাকে, আমি আসছি।

জনমত জরিপে জানা গেছে, বাইডেন ও ট্রাম্পের মাঝে তুমুল প্রতিযোগিতা হতে যাচ্ছে। মিশিগান, জর্জিয়া ও নেভাডার মতো রাজ্যগুলোতে যিনি ভালো করবেন, তিনিই নির্বাচনে জিতবেন।

তবে গতবারের মতো এবারও একই প্রার্থীরা নির্বাচনে লড়ছেন বলে মার্কিনিদের মাঝে কিছুটা হতাশা রয়েছে। পিউ রিসার্চ সেন্টারের এক জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে দুই তৃতীয়াংশ মনে করেন, বাইডেনের স্বাস্থ্য প্রেসিডেন্ট হওয়ার জন্য উপযুক্ত নয় এবং ট্রাম্প ক্ষমতায় এলে অনৈতিক আচরণ করবেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স