Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

জামালপুরে একসঙ্গে ৪ সন্তান প্রসব, ৩ জনের মৃত্যু

জামালপুরে একসঙ্গে ৪ সন্তান প্রসব, ৩ জনের মৃত্যু ছবি সংগৃহীত
জামালপুরের ইসলামপুর উপজেলায় খুশি বেগম (৩০) নামের এক নারী একসঙ্গে চার সন্তান প্রসব করেছেন। তবে চিকিৎসাধীন অবস্থায় তিন সন্তানের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাহানুর রহমান।

বুধবার (১৫ মে) সকালে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ ছেলে ও ১ মেয়েসন্তান প্রসব করেন খুশি বেগম। পরে এক মেয়ে ও দুই ছেলে মারা যায়।  খুশি বেগম উপজেলার চিনাডুলী ইউনিয়নের গুঠাইল গিলাবাড়ী বেপারীপাড়া এলাকার শফিকুল ইসলামের স্ত্রী।

খুশি বেগমের পরিবার সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে সাতটার দিকে তার প্রসবব্যথা উঠলে স্বজনেরা দ্রুত তাকে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও সেবিকাদের সহযোগিতায় স্বাভাবিকভাবে ওই প্রসূতি চার সন্তান প্রসব করেন। পরে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য প্রসূতি মা ও নবজাতক শিশুদের জামালপুর জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। পরে নবজাতকদের শিশু নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (স্কেনো ওয়ার্ডে) ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএএম আবু তাহের জানান, নরমাল ডেলিভারির মাধ্যমে তিন ছেলে ও এক মেয়েসহ চার সন্তান প্রসব করেন তিনি। বাচ্চাদের ওজন কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স