Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

দেড় যুগ আগে গৃহকর্মীকে হত্যা: যাবজ্জীবন কারাদণ্ড

দেড় যুগ আগে গৃহকর্মীকে হত্যা: যাবজ্জীবন কারাদণ্ড ছবি : সংগৃহীত
রাজধানীর মতিঝিলে দেড় যুগ আগে শিল্পী বেগম নামে ১১ বছর বয়সী গৃহকর্মীকে হত্যার দায়ে নজরুল ইসলাম ও তার স্ত্রী রাবেয়া আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

১৪ মে (মঙ্গলবার) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় দেন।

একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তাদের আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আরিফুল ইসলাম সাজার বিষয় নিশ্চিত করেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ভিকটিম শিল্পী বেগম উত্তর কমলাপুর কবি জসিম উদ্দিন রোডে মতিঝিল থানাধীন এলাকায় আসামি নজরুল ইসলামের বাসায় গৃহকর্মীর কাজ করত। ২০০৬ সালের ২২ ফেব্রুয়ারি ভিকটিমের মা অজ্ঞাত ফোন কলের মাধ্যমে জানতে পারেন, তার মেয়ে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

সংবাদ পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মেয়েকে গুরুতর জখম অবস্থায় দেখতে পান। আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন, আসামিরা ভিকটিমকে ঘরের দরজা আটকিয়ে লোহার রড ও লাঠি দিয়ে মাথায় গুরুতর আঘাত করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার তিনদিন পর শিল্পী মারা যায়। এ ঘটনায় ভিকটিমের বাবা সিরাজুল ইসলাম মতিঝিল থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে একই বছরের ৩০ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মতিঝিল থানার এসআই গাজী মোহাম্মদ ইব্রাহিম। পরের বছরের ২৬ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করার আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে ২২ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স