Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

তাসকিনকে নিয়ে আবারও দুঃসংবাদ

তাসকিনকে নিয়ে আবারও দুঃসংবাদ
সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে দারুন ছন্দে ছিলেন পেসার তাসকিন আহমেদ। চার ম্যাচে আট উইকেট নিয়ে দিয়েছিলেন বিশ্বকাপে ভালো করার বার্তাও। কিন্তু, আচমকাই যেন সব এলোমেলো হয়ে গেল। পঞ্চম টি-টোয়েন্টির আগে এক অপ্রত্যাশিত চোটে তাসকিনের বিশ্বকাপ যাত্রা এখন অনিশ্চয়তার বেড়াজালে।

বিসিবির চিকিৎসকদের ভাষ্য অনুযায়ী, মাংসপেশির চোটে ভুগছেন তাসকিন আহমেদ। আর তাতে বাংলাদেশ দলের এই পেসারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাই পড়ে গেছে শঙ্কার মধ্যে। যার ফলে চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করতে দেরি হচ্ছে বিসিবির। জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ দুপুরে বিশ্বকাপে কারা যাচ্ছে, সেই ঘোষণা দেবে নির্বাচকরা।

অনিশ্চয়তার মাঝেই নতুন করে দুঃসংবাদ পেলেন তাসকিন। আসন্ন যুক্তরাষ্ট্র সিরিজের দলে থাকছেন না তিনি। জানা গেছে, তাসকিন যে ধরনের চোটে পড়েছেন, তা থেকে সেরে উঠতে অন্তত ৩ সপ্তাহের মত সময় প্রয়োজন। অথচ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ আগামী দুই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। যার ফলে তাসকিনকে বাদ দিয়েই এই সিরিজের দল দিতে হচ্ছে বিসিবিকে।

তাসকিনের বিকল্প হিসেবে এই সিরিজের জন্য ভাবা হচ্ছে আরেক পেসার হাসান মাহমুদকে। শুধু হাসান নন, যুক্তরাষ্ট্র সিরিজের জন্য বাড়তি দুই-তিনজন ক্রিকেটারকে দলের সঙ্গে নিয়ে যাওয়া হবে। তাদেরও সুযোগ দিয়ে দেখা হবে।

বিশ্বকাপের উদ্দেশে ১৫ মে দিবাগত রাত ১টা ৪০ মিনিটে বাংলাদেশ দল যুক্তরাষ্ট্রের হয়ে দেশ ছাড়বে। হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজের ম্যাচগুলো হবে ২১, ২৩ ও ২৫ মে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই সিরিজটিও বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স