Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা ছবি : সংগৃহীত
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তে আরাকান আর্মিদের গুলিতে আবুল কালাম (২৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। 

নিহত আবুল কালাম নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড বামহাতির ছড়া গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে। ১২ মে (রবিবার) সকালে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সীমান্ত দিয়ে প্রায়ই চোরাইপথে পণ্য আনার জন্য বাংলাদেশি নাগরিকরা মিয়ানমারের অভ্যন্তরে আসা যাওয়া করে।  সদর ইউনিয়নের বাসিন্দা নুরুল্লা ও কয়েকজন মিলে পণ্য আনার জন্য মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ঢোকে। 

রবিবার ভোরে তাদের দেখতে পেয়ে গুলি করে আরাকান আর্মির সদস্যরা। এসময় নুরুল্লা গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে তার সঙ্গে থাকা অন্য বাংলাদেশিরা এসে তার পরিবারকে খবর দিলে বিষয়টি জানাজানি হয়।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বলেন মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে গুলিতে সদর ইউনিয়নের এক বাসিন্দা মারা গেছে। লাশ আনার জন্য নিহতের ভাই সেখানে গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বলেন, মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে একজন নিহত হয়েছেন। তিনি হয়তো চোরাকারবারি ছিল, না হলে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে কেন যাবে।

গত কয়েক দিন আগেও নাইক্ষ্যংছড়ি সীমান্তে গরু আনতে গিয়ে মাইন বিস্ফোরণে ৫ বাংলাদেশি নাগরিক আহত হয়। সীমান্ত লাগোয়া হওয়ায় প্রায় সময় সীমান্তের ওপার থেকে চোরাই পথে গরু ও পণ্য নিয়ে আসে চোরাকারবারিরা।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স