Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

১৭ মে জ্যামাইকায় মমতাজের একক সংগীতসন্ধ্যা 

১৭ মে জ্যামাইকায় মমতাজের একক সংগীতসন্ধ্যা 
বাংলাদেশের ফোক গানের জনপ্রিয় গায়িকা মমতাজ বেগম এখন নিউইয়র্কে অবস্থান করছেন। তিনি পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগদানের জন্য এখানে আসেন। এর পর থেকে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। আগামী ১৭ মে শুক্রবার জ্যামাইকার আমাজুরা হলে মমতাজের একক সংগীতসন্ধ্যা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে গানের ফাঁকে ফাঁকে দর্শক-শ্রোতাদের সঙ্গে গল্পে মেতে উঠবেন মমতাজ।
অনুষ্ঠানটির আয়োজক মোহাম্মদ আলম নমি, শিবলি সাদেক, বেলাল আহমেদ, বদরুদ্দোজা সাগর ও অনিক রাজ। সহযোগিতায় জ্যাকসন হাইটস এলাকাবাসী, ইভেন্ট ম্যানেজমেন্ট গ্যালাক্সি মিডিয়া। মিডিয়া পার্টনার আজকাল। পাওয়ার্ড বাই গোল্ডেন এজ হোম কেয়ার।
আয়োজক বদরুদোজ্জা সাগর বলেন, এর আগেও আমরা মিতালী মুখার্জী, বাদশা বুলবুল, ইমরান-কনা, অপু বিশ্বাসকে নিয়ে অনুষ্ঠান করেছি। এবার আমরা মমতাজকে নিয়ে অনুষ্ঠান করছি। এটি তার একক সংগীতসন্ধ্যা। আসলে এখানকার বিভিন্ন অনুষ্ঠানে বক্তৃতার পাশাপাশি পুরস্কার প্রদানসহ বিভিন্ন ইভেন্ট থাকে, কিন্তু দর্শক কেবল গান শুনতে চান। নানা ইভেন্টের কারণে তারা মনপ্রাণ ভরে গান শুনতে পারেন না। এ কারণে তাদের মনে একটা আক্ষেপ থেকে যায়। মূলত এ কারণে দর্শকশ্রোতাদের নির্মল আনন্দ দিতে আমরা একক সংগীতানুষ্ঠানের আয়োজন করে থাকি। মমতাজের একক গানের অনুষ্ঠানটি জ্যামাইকার আমাজুরা হলে অনুষ্ঠিত হবে। বাদ্যযন্ত্রে থাকবেন তার নিজস্ব বাদ্যযন্ত্রী এবং এখানকার স্থানীয় বাদযন্ত্রীরা। মমতাজ এর আগেও নিউইয়র্কে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছেন, গান করেছেন। এবারের কনসার্টটি নিয়ে আমাদের কমিউনিটিতে ইতিমধ্যে বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে। অনুষ্ঠানে টিকিটের মূল্য ধরা হয়েছে ২৫, ৫০ ও ১০০ ডলার।
তিনি বলেন, অনুষ্ঠানে মমতাজ কমপক্ষে ১০টি গান করবেন। অনুষ্ঠান সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু হবে, চলবে একটা পর্যন্ত। অনুষ্ঠানমঞ্চে মমতাজকে আমরা সম্মাননা জানাব। তবে এর বাইরে আর কোনো পর্ব থাকবে না। অন্য কাউকে কোনো অ্যাওয়ার্ড প্রদান করা হবে না।
বদরুদোজ্জা সাগর আরও জানান, আগামী জুনে দেশের জনপ্রিয় ব্যান্ড সোলসেরও একক সংগীতানুষ্ঠানের আয়োজন করবেন তারা। ১২ জুন জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে এই কনসার্ট অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, নিউইয়র্ক ছাড়াও বিভিন্ন স্টেটে অনুষ্ঠানে অংশ নিচ্ছেন মমতাজ। আগামী ২০ মে তার দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে। মমতাজ চলতি সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর এই প্রথম যুক্তরাষ্ট্র সফর করছেন। এর আগেও তিনি একাধিকবার যুক্তরাষ্ট্রে এসেছেন। এমপি হিসেবেও এসেছেন এবং সংগীতানুষ্ঠানে অংশ নিয়েছেন।

কমেন্ট বক্স