Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

খুনের ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশি গ্রেপ্তার

খুনের ঘটনায় নিউইয়র্কে বাংলাদেশি গ্রেপ্তার ছবি সংগৃহীত
বাংলাদেশে ২০২১ সালে একজনকে হত্যার অভিযোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটন শহরে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাকে গ্রেপ্তার করা হয় বলে মার্কিন বিচার বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মার্কিন বিচার বিভাগের অপরাধ বিভাগের প্রধান প্রিন্সিপাল ডেপুটি সহকারী অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়েরি জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তি মার্কিন নাগরিক। খুন হওয়া ব্যক্তি এবং অভিযুক্ত দুজনই বাংলাদেশি।

আদালতের নথি অনুসারে, ২০২১ সালের ১১ জুন নিউইয়র্কের ব্রঙ্কসের গ্যানেট রোজারিও (৫২) বাংলাদেশে অবস্থানরত মাইকেল রোজারিওকে হত্যা করেন। এ হত্যাকাণ্ডে গ্যানেট রোজারিও আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন।

নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের মার্কিন অ্যাটর্নি ড্যামিয়ান উইলিয়ামস বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিক গ্যানেট রোজারিও বাংলাদেশে আরেক মার্কিন নাগরিককে হত্যা করেছেন বলে অভিযোগ রয়েছে। 

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই লস অ্যাঞ্জেলেস ফিল্ড অফিসের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মেহতাব সৈয়দ বলেন, বিদেশে ঘটে যাওয়া অপরাধের তদন্তের জন্য এফবিআই উল্লেখযোগ্য সম্পদ ব্যয় করে, যা মার্কিন স্বার্থকে প্রভাবিত করে এবং আমেরিকান নাগরিকদেরও প্রভাবিত করে। বিদেশে মার্কিন নাগরিকদের বিরুদ্ধে অপরাধ করেন, এমন ব্যক্তিদের এফবিআইয়ের বহির্বিভাগীয় তদন্তের মাধ্যমে জবাবদিহির আওতায় আনা হবে।

এফবিআই নিউইয়র্ক ফিল্ড অফিসের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ইন চার্জ জেমস এইচ স্মিথ বলেন, গ্যানেট রোজারিও বাংলাদেশে মার্কিন নাগরিক মাইকেল রোজারিওকে পূর্বপরিকল্পিতভাবে এবং ঠান্ডা মাথায় হত্যা করেছেন বলে অভিযোগ রয়েছে।

গ্যানেট রোজারিওকে বৃহস্পতিবার নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্ট আদালতে হাজির করা হয়।

গ্যানেট রোজারিওর বিরুদ্ধে বিদেশের মাটিতে মার্কিন নাগরিককে হত্যা, সহিংসতা অপরাধে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও বহনের অভিযোগ আনা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তাকে সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে।

এফবিআই লস অ্যাঞ্জেলেস এবং নিউইয়র্ক ফিল্ড অফিস যৌথভাবে মামলাটি তদন্ত করছে।

ক্রিমিনাল ডিভিশনের হিউম্যান রাইটস অ্যান্ড স্পেশাল প্রসিকিউশন সেকশনের সিনিয়র ট্রায়াল অ্যাটর্নি ফ্রাঙ্ক রাঙ্গোসিস এবং নিউইয়র্কের দক্ষিণ জেলার জন্য সহকারী মার্কিন অ্যাটর্নি ক্রিস্টি স্লাভিক মামলাটির বিচারকাজে জড়িত।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স