Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

ঈদে পারিবারিক বন্ধন মজবুত করবেন যেভাবে  

ঈদে পারিবারিক বন্ধন মজবুত করবেন যেভাবে  
আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অনেকেই নাড়ীর টানে নিজ নিজ বাড়িতে যাচ্ছেন। প্রত্যেক ব্যক্তি চায় চায় ঈদের দিনটি পরিবারের সঙ্গে উদযাপন করতে। এ দিনটিতে বাড়ির সবাই উৎসবে মেতে ওঠে। তাই চেষ্টা করুন কিছু পারিবারিক কার্যক্রমে যুক্ত হওয়ার। এতে বন্ধন আরও দৃঢ় হবে। চলুন জেনে নিন ঈদে কিভাবে পারিবারিক বন্ধন মজবুত করবেন।

একসঙ্গে রান্না করুন : ঈদের দিন সবাই মজাদার খাবার রান্না করে থাকেন। এদিন পরিবারের সঙ্গে সময় কাটানোর একটি মজার উপায় হল রান্নাঘরে সাহায্য করা। তাই একসঙ্গে সবাই মিলে রান্না করুন। এটি একটি আনন্দঘন মূহুর্ত এনে দেবে।

দরিদ্রদের দান করুন : ঈদের দিনে বেশি করে দান করুন। পরিবারের সবাই মিলে দরিদ্রের সাহায্যে এগিয়ে আসুন। এতে করে ছোটরা আপনার থেকে একটি ভাল শিক্ষা পাবে। তারা উদার এবং দয়ালু হতে পারবে।

ঘর সাজানো : উৎসবের জন্য ঘর পরিষ্কার এবং সজ্জিত করা হয়। ঘর সাজানোর সময় সবাইকে সাহায্য করুন। সবাই মিলে করলে খুব জলদি কাজটি শেষ হয়ে যাবে। এমনকি পরিবারের শিশুদেরও এই কাজে যুক্ত করুন।

আত্মীয়দের সঙ্গে দেখা করুন : ঈদ প্রিয়জনের সঙ্গে সংযোগ স্থাপনের সময়। এই বিশেষ দিনে, পরিবারের সঙ্গে আপনার অন্যান্য আত্মীয়দের বাড়িতে যান। তাদের সঙ্গে সংযোগ স্থাপন করুন।

বেকিং : ঈদের দিন মানেই নানা রকম মিষ্টির আয়োজন থাকে। আজকাল অনেকেই আবার বেকিং করে থাকেন। বেকিং-এ পরিবারকে সাহায্য করুন। কেক বা কুকিজ আইটেম বানাতে প্রিয়জনকে সহযোগিতা করে সংযোগ স্থাপন করুন।
সূত্র : হিন্দুস্তান টাইমস

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স