Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 
চট্টগ্রাম টেস্ট

দ্বিতীয় দিন শেষে ৪৭৬ রানে পিছিয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিন শেষে ৪৭৬ রানে পিছিয়ে বাংলাদেশ ছবি সংগৃহীত


চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রানে অল আউট হয়েছে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৫ সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। ৪৭৬ রানে পিছিয়ে আছে নাজমুল হোসেন শান্তর দল।

শ্রীলঙ্কার ৫৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। ৪৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে ৪২ বলে ২১ রান করে আউট হন জয়। তার বিদায়ের পর নাইট ওয়াচম্যান হিসেবে ক্রিজে আসেন তাইজুল ইসলাম। তাকে সঙ্গে নিয়ে দিনের বাকি খেলা শেষ করেন জাকির। ৩৯ বলে ২৮ রানে অপরাজিত আছেন এই বাঁহাতি ব্যাটার।

এর আগে ধনঞ্জয়া ডি সিলভা ২৭ বলে ১৫ ও দীনেশ চান্দিমাল ৫৮ বলে ৩৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭৫ রানে ১০৪ বলে ৫৯ রান করে আউট হন চান্দিমাল।

চান্দিমালকে ফিরিয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ধনঞ্জয়া। ৫ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ করে মধ্যাহ্নবিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে ফিরে স্কোর বোর্ডে রান যোগ করার আগেই লঙ্কান অধিনায়ককে সাজঘরে পাঠান পেসার খালেদ আহমেদ। ১১১ বলে ৭০ রান করে আউট হন ধনঞ্জয়া।

এরপর ক্রিজে আসা প্রবাথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন কামিন্দু। সেই সঙ্গে ফিফটি তুলে নেন তিনি। তবে ১১২ বলে ৫৪ রান করে আউট হন কামিন্দু।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে এক প্রান্তে ব্যাট করতে থাকেন কামিন্দু। সেঞ্চুরির পথে ছিলেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আসিথা ফার্নান্দো আউট হলে ৫৩১ রানে অলআউট হয় লঙ্কানরা। ১৬৭ বলে ৯২ রানে অপরাজিত থাকেন কামিন্দু।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স