Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪
লিফট-উবার থেকে ব্যাক পেমেন্ট

নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্স ড্রাইভারদের সহায়তা করছে

নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্স ড্রাইভারদের সহায়তা করছে
নিউইয়র্ক স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিসের মাধ্যমে উবার ও লিফটের ব্যাক পেমেন্ট পাওয়াসহ বিভিন্ন বিষয়ে উবার-লিফট কর্তৃপক্ষের সঙ্গে যে স্যাটেলমেন্ট হয়েছে, সে অনুযায়ী ড্রাইভাররা ব্যাক পেমেন্টসহ নির্দিষ্ট সুবিধা পাবেন। কারা ব্যাক পেমেন্ট পাবেন এবং কোন সময়ের জন্য পাবেন, তা স্পষ্ট করে বলা হয়েছে। এ অবস্থায় রাস্ট কনসাল্টিংয়ের মাধ্যমে আবেদন গ্রহণ করা হচ্ছে। নিউইয়র্ক স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে এ ব্যাপারে প্রয়োজনীয় ও যাবতীয় তথ্য স্পষ্ট করে বলা হয়েছে। এর পরও যদি কেউ বুঝতে না পারেন, তাহলে তিনি সরাসরি অ্যাটর্নি জেনারেলের অফিস, রাস্ট কনসাল্টিংয়ের অফিসের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। ফোন ও ইমেইল করার সুযোগও রয়েছে। এর পরও যদি কেউ আবেদন করতে না পারেন, সহায়তার প্রয়োজনে তারা নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্সের সঙ্গে যোগাযোগ করতে পারেন।
নিউইয়র্ক স্টেট অ্যাটর্নি জেনারেল নিউইয়র্ক স্টেট লিফট ও উবার ড্রাইভারদের জন্য ন্যায্য শ্রম অনুশীলন সুরক্ষিত করেছে, যার মধ্যে ব্যাক পেমেন্ট প্রদানসহ বিভিন্ন বিষয় রয়েছে। এই আবেদন করতে গিয়ে কেউ যাতে স্ক্যামের শিকার না হন, সে জন্য বিশেষভাবে নজর রাখছে অ্যাটর্নি জেনারেলের অফিস। কেউ যাতে স্ক্যামের শিকার না হন, সে জন্য নির্দেশনা মেনে চলার জন্যও বলা হয়েছে। তারা বলছে, ব্যাক পেমেন্টের দাবি প্রক্রিয়া এখন উন্মুক্ত! রাস্ট কনসাল্টিং হল অফিশিয়াল স্যাটেলমেন্ট অ্যাডমিনিস্ট্রেটর এবং ৭ মার্চ ২০২৪ থেকে যোগ্য ব্যক্তিদের নোটিশ পাঠাতে শুরু করেছে।
আরও বলা হয়েছে, যে কেউ আপনাকে লিফট বা উবারের স্যাটেলমেন্টের জন্য দাবি আদায় করতে সাহায্য করার প্রস্তাব দেয়, তাদের থেকে সাবধান থাকতে হবে। ফোন নম্বর, কলার আইডি এবং ইমেইল ঠিকানা একটি বৈধ উৎস থেকে এসেছে বলে মনে হলেও সেটি নকল করা হতে পারে। স্বাভাবিকভাবেই হয়তো সেটি আপনার দাবিতে সাহায্য করার অভিনয় করতে পারে। এমন কেউ যদি আপনার সঙ্গে যোগাযোগ করে, তাহলে তার সঙ্গে আপনার ব্যক্তিগত বা আর্থিক তথ্য শেয়ার করবেন না। এমন হয়ে থাকলে তাদেরকে কোনো তথ্য না দিয়ে রাস্ট কনসাল্টিংয়ের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পরবেন এই নম্বরে ১-৮০০-৬২৫-২৩৩২ অথবা info@UberNYAGSettlement.com, ১-৮০০-৪৩৩-৫৩১৪ অথবা info@LyftNYAGSettlement.com
এ সংক্রান্ত বিভিন্ন তথ্যের জন্য যোগ্য ড্রাইভাররা (৭১৮) ৭০৬-৯৮৯২ বা media@nytwa.org-এ নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্সের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন।
এ বিষয়ে নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্সের লেবার অর্গানাইজার মোহাম্মদ টিপু সুলতান বলেন, লিফট ও উবারের কাছ থেকে ড্রাইভারদের ব্যাক পেমেন্টের জন্য আবেদন গ্রহণ করা হচ্ছে। রাস্ট কনসাল্টিংয়ের সাইটে গিয়ে আবেদন করতে হবে। তারা এ বিষয়ে বিস্তারিত সকল তথ্য দিয়েছে। এর পরও কেউ যদি আবেদন করতে না পারেন কিংবা তার সহায়তার প্রয়োজন হয়, সে ক্ষেত্রে আমরা সহায়তা করতে পারি। পাশাপাশি কেউ যদি মনে করেন যে তিনি ব্যাক পেমেন্টের জন্য উপযুক্ত, কিন্তু তার কাছে কোনো তথ্য নেই, তাহলে আমরা তাকে এ ব্যাপারে সহায়তা করতে পারব। আর যাদের কাছে ওই নির্ধারিত সময়ে কাজ করেছেন বলে প্রমাণ রয়েছে, তারা তো আবেদন করতে পারবেনই।
উল্লেখ্য, লিফট ওভারভিউ ২০১৫-২০১৭ এর জন্য পেমেন্ট ফেরতের বিষয়ে বলেছে, যারা ১১ অক্টোবর ২০১৫ এবং ৩১ জুলাই ২০১৭-এর মধ্যে নিউইয়র্ক স্টেটে রাইড দেওয়ার জন্য লিফট ড্রাইভার অ্যাপ ব্যবহার করেছেন এবং তাদের যদি নিউইয়র্ক সেলস ট্যাক্স এবং ব্ল্যাক কার ফান্ড ফি কেটে নেওয়া হয়ে থাকে, তবে লিফট তাদের অর্থ ফেরত দেবে।
উবার ওভারভিউ ২০১৪-২০১৭ এর জন্য ব্যাক পেমেন্টের বিষয়ে বলেছে, যারা ১০ নভেম্বর ২০১৪ এবং ২২ মে ২০১৭ এর মধ্যে নিউইয়র্ক স্টেটে রাইড দেওয়ার জন্য উবারের ড্রাইভার অ্যাপ ব্যবহার করেছেন এবং নিউইয়র্ক সেলস ট্যাক্স এবং ব্ল্যাক কার ফান্ড ফির জন্য যদি কোনো ড্রাইভারের কাছ থেকে কেটে নেওয়া হয়, তাহলে উবার ওই ড্রাইভারকে অর্থ দিতে পারে। 

কমেন্ট বক্স