Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 
মোর্শেদা ও আশরাফুজ্জামানের একমাত্র পুত্রের অকালমৃত্যু

বাসার গ্যারেজে পাওয়া গেল  প্রবাসী তরুণ রায়ানের লাশ 

বাসার গ্যারেজে পাওয়া গেল  প্রবাসী তরুণ রায়ানের লাশ 


নিউইয়র্কের কুইন্সের রিগোপার্ক এলাকায় বাসার পেছনে গাড়ির গ্যারজে নিজেদের তৈরি ব্যায়ামাগার থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা কৃষিবিদ আশরাফুজ্জামান এবং জামালপুর জেলা সমিতির সাবেক সভাপতি মোর্শেদা জামানের একমাত্র পুত্র রায়ান ইফতেখার জামান (২৯) এর লাশ উদ্ধার করেছে নিউইয়র্কের পুলিশ। রায়ানের মৃত্যু কিভাবে হয়েছে তা নিয়ে পুলিশের তদন্ত চলছে। তবে ১৯ মার্চ মঙ্গলবার হাসপাতালের ফরেনসিক রিপোর্টে বলা হয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন রায়ান। জানা গেছে, ১৪ মার্চ বৃহস্পতিবার দুপুরের পর রায়ানকে খুঁজে পাচ্ছিলেন না তার মা-বাবা। কর্মস্থলের সহকর্মীদের ফোন করে জানতে পারেন রায়ান কাজেও যাননি। এ অবস্থায় সন্ধ্যা পর্যন্ত উদ্বেগ-উৎকণ্ঠায় ছিলেন পরিবারের সদস্যরা। ফোন করেন আত্মীয় স্বজনদের। কিন্তু কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না তাকে। রায়ানের ব্যবহৃত গাড়িটিও বাসায় রাখা ছিল। অনেক খোঁজাখুঁজির পর বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে নিজ বাসার পেছনে গাড়ির গ্যারেজে রায়ানের নির্মিত ব্যায়ামাগারে খুঁজতে যান বাবা-মা। সেখানে গিয়ে দেখেন রায়ানের নিথর দেহ মেঝেতে পড়ে আছে। তৎক্ষণাৎ ফোন করেন পুলিশকে। অ্যাম্বুলেন্সসহ পুলিশ এসে রায়ানকে প্রাথমিক পরীক্ষার পর জানায়, রায়ান আর জীবিত নেই। তবে কিভাবে মৃত্যু হয়েছে তা নিয়ে তদন্ত করছে পুলিশ। এদিকে ১৬ মার্চ শনিবার দুপুরে জোহরের নামাজের পর জ্যামাইকা মুসলিম সেন্টারে রায়ানের নামাজে জানাযা হয়। জানায় বিপুল বাংলাদেশি মুসল্লি অংশ নেন। জানাযায় ইমামতি করেন জ্যামাইকায় মুসলিম সেন্টারের খতিব ও ইমাম মির্জা আবু জাফর বেগ। জানাজার পরই লং আইল্যান্ডে ওয়াশিংটন মুসলিম মেমরিয়াল গোরস্থানে রায়ানকে দাফন করা হয়। এর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে রায়ানের বাবা কৃষিবিদ আশরাফুজ্জামান বলেন, পৃথিবীতে সবচেয়ে কষ্টের হলো বাবার কাঁধে সন্তানের লাশ। আমাকে সেই লাশ বহর করতে হচ্ছে। এসময় সংক্ষিপ্ত বক্তব্য দেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা, জ্যামাইকা মুসলিম সেন্টারের প্রেসিডেন্ট মোহাম্মদ এম রহমান তুহিন ও সাধারণ সম্পাদক আফতাব মান্নান। 
রায়ানের মা মোর্শেদা জামান সাংবাদিকদের জানান, মাত্র দু’সপ্তাহ আগে রায়ান জেএফকে এয়ারপোর্টে কাস্টমার সার্ভিস এজেন্ট হিসেবে চাকরি শুরু করেছিলেন। 
উল্লেখ্য, নিউইয়র্কের সেরা ১০ পাবলিক স্কুলের শীর্ষস্থানীয় ‘স্টাইভ্যাসেন্ট হাই স্কুল’ থেকে গ্র্যাজুয়েশনের পর কুইন্স কলেজ থেকে বিজনেস-ফাইন্যান্সে উচ্চতর ডিগ্রি নিয়েছিলেন রায়ান। তিনি বাবা-মায়ের একমাত্র ছেলে। একমাত্র ছোট বোনের বিয়ে হয়েছে বছর দুয়েক আগে। 
রায়ানের বাবা কৃষিবিদ আশরাফুজ্জামান এবং মা মোর্শেদা জামান বাংলাদেশি কমিউনিটিতে সজ্জন হিসাবে পরিচিত। রায়ানের মৃত্যুতে তারা ভেঙে পড়েছেন। বাংলাদেশি কমিউনিটির পরচিত মহলে শোকের ছায়া নেমে আসে। 

কমেন্ট বক্স