Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

হোকুলকে তুলোধুনো করলেন কুমো ও প্যাটারসন

হোকুলকে তুলোধুনো করলেন কুমো ও প্যাটারসন


নিউইয়র্কের প্রাক্তন গভর্নর অ্যান্ড্রু কুমো এবং ডেভিড প্যাটারসন অপরাধ, অভিবাসী সংকট ও যানজট মূল্যসহ বিভিন্ন জটিল সমস্যা নিয়ে ডেমোক্র্যাটিক গভর্নর ক্যাথি হোকুলকে তুলোধুনো করেছেন। গত ১৭ মার্চ রবিবার ট্যাগ-টিম সাক্ষাৎকারে এ সমালোচনা করা হয়।
সাবওয়েতে ন্যাশনাল গার্ডকে ‘অপটিক্স’ এবং ‘থিয়েটার’ হিসেবে মোতায়েন করার জন্য কুমো আবার তার উত্তরসূরি গভর্নর ক্যাথি হোকুলকে তুলোধুনো করেন।
কুমো রবিবার প্যাটারসনের সাথে ৭৭০ ডব্লিউএবিসি রেডিওর ‘ক্যাটস রাউন্ডটেবিল’-এ যৌথ উপস্থিতির সময় বলেন,  ‘উত্তরটি হলো আরও পুলিশ নিয়োগ করা - সময়কাল।’
কুমো বলেন, ন্যাশনাল গার্ড প্রশংসনীয় কাজ করে। তবে সংরক্ষিত সৈন্যরা সাবওয়েতে টহল দেওয়ার জন্য এনওয়াইপিডি ট্রানজিট অফিসারদের মতো প্রশিক্ষিত নয়। তাদের নিয়োগ রাজনৈতিক। এটার কোনো মানে হয় না। 
তিনি এনওয়াইসি সাবওয়েতে হোকুলের ন্যাশনাল গার্ড মোতায়েনের নিন্দা করে বলেন, ‘আপনার দরকার পুলিশ।’
দশ বছর গভর্নর হিসেবে দায়িত্ব পালনের পর কুমো যৌন হয়রানি ও অসদাচরণের অভিযোগে ২০২১ সালে পদত্যাগ করেন। তবে তিনি যৌন হয়রানি ও অসদাচরণের অভিযোগ অস্বীকার করে আসছেন।
কুমো বলেন, ‘আপনি যদি সাবওয়েতে পুলিশের কাজ করার জন্য প্রশিক্ষিত না হন তবে আপনার সাবওয়েতে পুলিশের কাজ করা উচিত নয়। আমি আসলে মনে করি এটা মানুষকে বিপদে ফেলে।’
তিনি বলেন, নিউইয়র্কের ডেমোক্র্যাটরা অপরাধ, অভিবাসী সংকট ও যানজটের মূল্য নির্ধারণ নিয়ে জনগণের ক্ষোভের সমাধান করতে ব্যর্থ হলে নভেম্বরের সাধারণ নির্বাচনে আসন হারাতে পারে। কারণ রিপাবলিকানরা শক্তিতে বেরিয়ে আসতে চলেছে।
এদিকে, প্যাটারসন বলেন, প্রেসিডেন্ট বাইডেন ও অন্য যারা ফেডারেল সরকার পরিচালনা করছেন তাদের অভিবাসী সংকট মোকাবেলায় ব্যর্থতার জন্য ‘চরম মূল্য’ দিতে হবে।
তিনি বলেন, ‘সত্যিই এখানে সমস্যার কেন্দ্রস্থল অঙ্কুরিত হচ্ছে। এটি নিউইয়র্কের মতো রাজ্য এবং একই সমস্যা রয়েছে এমন রাজ্যগুলোর সাথে আচরণ করার একটি অবিশ্বাস্য উপায়।’

কমেন্ট বক্স