Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

চলে গেলেন মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম তালুকদার

চলে গেলেন মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম তালুকদার


চলে গেলেন বিশিষ্ট লেখক, কলামিস্ট, মানবধিকার কর্মী, সাউথ এশিয়া ওয়াচ হিউম্যান রাইটস নিউইয়র্কের সেক্রেটারি জেনারেল, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম তালুকদার। গতকাল ১৫ মার্চ (রবিবার) বিকালে নিউইয়র্কের একটি হাসপাতালে শহীদুল ইসলাম তালুকদার ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সামাজিক যোগাযোগ মাধ্যম এক ফেসবুক স্ট্যাটাসে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন বিশিষ্ট লেখক ড. রফিকুল ইসলাম।

শহীদুল ইসলাম তালুকদারের মৃত্যুতে বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে শহীদুল ইসলাম তালুকদারের আকস্মিত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঠিকানা গ্রুপের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও সাবেক এমপি এম  এম শাহীন। শোক বার্তা তিনি বলেন, ‘‘সময়-সুযোগ পেলেই ঠিকানা অফিসে ঢুঁ মারতেন। জমিয়ে আড্ডা দিতেন। আর সে আড্ডায় উঠে আসতো তাঁর জীবনের বর্ণিল নানা আখ্যান। সেদিন যাবার আগে ঠিকানায় ছাপার জন্য আমার হাতে তাঁর একখানা লেখা তুলে দিয়ে বলেছিলেন, সময়-সুযোগ পেলে আবারও আসবেন।’’ 

সাবেক এমপি এম  এম শাহীন আরও বলেন, না! বন্ধু-ভাই শহীদুল ইসলাম তালুকদার আর কোনোদিন আমাদের মাঝে আসবেন না। জীবনচলার পথের কোনো আখ্যান আর তুলে ধরবেন না!  একজন সৎ ও সজ্জন মানুষের মৃত্যুতে ভীষণ মর্মাহত । আল্লাহ রাব্বুল আলামিন তাঁকে জান্নাতবাসী করুন। শোকাহত পরিবারকে ধৈর্য্য ধারণের তাওফিক দিন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স