Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

ফের টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলি, এপারে আতঙ্ক

ফের টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলি, এপারে আতঙ্ক ফাইল ছবি
কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে নাফ নদীর ওপারে মিয়ানমার থেকে ফের গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।

২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার হোয়াইক্যংয়ে খারাংখালী সীমান্তে ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম।

তিনি জানান, সীমান্তের খারাংখালী এলাকার ৪ নম্বর বেড়িবাঁধের ওপার থেকে ব্যাপক ভারী গোলার শব্দ পাওয়া যাচ্ছে। আতঙ্কে সীমান্তের কাছে চিংড়ি প্রজেক্টের লোকজন নিরাপদ দূরত্বে চলে এসেছে।

তিনি আরও জানান, হোয়াইক্যং ইউনিয়ন সীমান্তবর্তী এলাকায় প্রায় ৫ হাজার মানুষের বসবাস।

সীমান্তের চিংড়ি প্রজেক্টের পাহারাদার দলিল মিয়া গণমাধ্যমকে বলেন, হঠাৎ করে সীমান্তের ওপার থেকে বিকট গোলার শব্দ পাওয়া যায়। গোলার শব্দে চিংড়ির ঘের কেঁপে ওঠে। মনে হচ্ছিল গোলা এপারে এসে পড়েছে। ভয়ে চিংড়ির ঘের ছেড়ে নিরাপদে চলে এসেছি।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী গণমাধ্যমকে জানান, খারাংখালী সীমান্তের নাফ নদীর ওপারে গুলি ও মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে।

এদিকে মিয়ানমারের জান্তা সরকারের সঙ্গে বিদ্রোহী সশস্ত্র সংগঠন আরাকান আর্মির মধ্য চলমান সংঘাত বন্ধ না হওয়ায় অনুপ্রবেশের আশঙ্কায় নাফ নদে টহল অব্যাহত রেখেছেন বর্ডার গার্ড (বিজিবি) ও কোস্ট গার্ড সদস্যরা।

কোস্ট গার্ড চট্রগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান গণমাধ্যমকে বলেন, ওপারের চলমান যুদ্ধের পরিস্থিতিতে নাফ নদ ও শাহপরীর দ্বীপ সীমান্তে অনুপ্রবেশের সম্ভবনা থাকায় টহল জোরদার রেখেছি। ২৫ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ২ শতাধিক রোহিঙ্গাকে অনুপ্রবেশকালে প্রতিহত করা হয়েছে বলেও জানান তিনি।

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স