Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানে তাক লাগিয়ে এগিয়ে যাচ্ছে ইমরান সমর্থিতরা

পাকিস্তানে তাক লাগিয়ে এগিয়ে যাচ্ছে ইমরান সমর্থিতরা ছবি : সংগৃহীত


পাকিস্তানের জাতীয় নির্বাচনে ২০৪টি আসনের ফলাফল জানা গেছে। রাত ৭টা ৫৭ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে এতে এগিয়ে আছেন স্বতন্ত্রপ্রার্থীরা। যাদের অধিকাংশই কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান সমর্থিত। এই স্বতন্ত্রপ্রার্থীদের  বিজয়ের সঙ্গে সঙ্গে ব্যবধান বাড়ছে সাবেক আরেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন)।

জিও টিভির নির্বাচনি ফলাফলের চার্ট্ বলছে, এ পর্যন্ত  ২০৪টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে স্বতন্ত্রপ্রার্থীরা ৮৭টি আসনে জয়লাভ করেছে। অন্যদিকে, পিএমএল-এন ৬০টি আসন পেয়েছে। আর পিপিপি ৪৫টি, এমকিউএম-পি আটটি, আইপিপি দুটি এবং পিএমএল ও জেইউআই একটি করে মোট দুটি আসন পেয়েছে।

গতকাল ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভোট শেষ হওয়ার প্রায় দশ ঘণ্টা পর রাত ৩টা নাগাদ প্রথম চারটি ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। তারপর থেকেই ফল প্রকাশের বিলম্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

যদিও ভোটগণনার সঙ্গে যুক্ত কর্মকর্তারা বলেছেন, ইন্টারনেট সমস্যার জন্য ভোটগণনার ক্ষেত্রে এত দেরি হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভোটের সময় নিরাপত্তা নিশ্চিত করতেই ইন্টারনেট ও মোবাইল পরিষেবা বন্ধ করে রাখা হয়েছিল।

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স