Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ভোট পাহারা দিতে বললেন ইমরান খান

ভোট পাহারা দিতে বললেন ইমরান খান ছবি সংগৃহীত


পাকিস্তানে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দেশটির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলছে এখন ভোট গণনা। রাতেই ফলাফল ঘোষণা করা হতে পারে বলে দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

তবে ইতিমধ্যে কারচুপির অভিযোগ এনেছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ইমরান খান তার সমর্থকদের ভোট পাহারা দেওয়া আহ্বান জানিয়েছেন।

পিটিআই দাবি করছে, ইমরান খানের প্রার্থীরা জয়ী হচ্ছেন, তাই পাকিস্তানজুড়ে নির্বাচনের ফলাফল দেরি করা হচ্ছে।

দেশটিতে বৃহস্পতিবার নির্বাচনের দিনেও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। নিহতদের বেশির ভাগই নিরাপত্তা বাহিনীর সদস্য। এ ছাড়া আহত হয়েছেন আরও ৩৯ জন। নির্বাচন বানচাল করার উদ্দেশ্যেই এসব হামলা চালানো হয়েছে।

দেশটির সেনাবাহিনীর মিডিয়া উইং আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, অন্তত ৫১টি কাপুরোষিত হামলা চালানো হয়েছে। এসব হামলার বেশির ভাগই চালানো হয়েছে খাইবার পাখতুনখোয়া এবং বেলুচিস্তান প্রদেশে।

এ ছাড়া এদিন পাঁচজন হামলাকারীও নিহত হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। তবে এর পরও দেশটির সেনাবাহিনী শান্তিতে ভোটদান প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য দেশের জনগণকে স্বাগত জানিয়েছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স