Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

দিল্লির মুখ্যমন্ত্রীর পর এবার শিক্ষামন্ত্রীর বাড়িতে ক্রাইম ব্রাঞ্চ

দিল্লির মুখ্যমন্ত্রীর পর এবার শিক্ষামন্ত্রীর বাড়িতে ক্রাইম ব্রাঞ্চ ছবি : সংগৃহীত


দিল্লি পুলিশের অপরাধ শাখা ৪ ফেব্রুয়ারি (রবিবার) দিল্লির শিক্ষা মন্ত্রী অতীশির বাড়িতে পৌঁছে গেলো। মন্ত্রীর অনুপস্থিতিতে তার বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) নোটিশটি গ্রহণ করেন। আম আদমি পার্টির দাবির বিষয়ে নোটিশ দেওয়ার জন্য তাঁরা যায় বলে জানা গিয়েছে। আপের দাবি ছিল যে বিজেপি দলের সাতজন বিধায়ককে ভাঙিয়ে নেওয়ার চেষ্টা করেছিল। ৫ ফেব্রুয়ারি (সোমবারের) মধ্যে অতীশিকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। ক্রাইম ব্রাঞ্চ-এর অফিসারেরা যখন তার বাসভবনে পৌঁছায় তখন শিক্ষা মন্ত্রী বাড়িতে ছিলেন না। তবে ক্রাইম ব্রাঞ্চের দল তার আসার অপেক্ষায় ছিল। পরে জানা যায়, অতীশি, আপ নেতা ও রাজ্যসভার সদস্য রাঘব চাড্ডা এবং মুখপাত্র প্রিয়াঙ্কা কক্করের সঙ্গে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বাসভবনে ছিলেন। পাঁচ ঘণ্টার নাটকের একদিন পরে এই ঘটনা ঘটে। 

এর পরে দিল্লি পুলিশ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে একটি নোটিশ পাঠিয়েছিল, তাকে আপ -এর দাবির বিষয়ে তদন্তে তিন দিনের মধ্যে জবাব দিতে বলেছিল। ক্রাইম ব্রাঞ্চ কেজরিওয়ালকে সেইসব আপ বিধায়কদের নাম প্রকাশ করতে বলেছে যাদের সঙ্গে বিজেপি যোগাযোগ করেছিল বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার, সিভিল লাইনসে কেজরিওয়ালের বাসভবনে একটি নাটক হয়ে যায় যখন ক্রাইম ব্রাঞ্চের দল তাকে তদন্তের বিষয়ে নোটিশ দিতে এসেছিল। 
তার বাসভবনে কয়েকজন পুলিশ সদস্যের একটি ভিডিও শেয়ার করে, কেজরিওয়াল X-এ পোস্ট করেছেন যে "দিল্লিতে অপরাধ বন্ধ করা তাদের কর্তব্য কিন্তু পুলিশকে নাটকে লিপ্ত করা হচ্ছে। সেজন্য দিল্লিতে অপরাধ বাড়ছে।" তিনি কোনও দল বা নেতার নাম না নিয়ে পোস্টে আরও বলেছিলেন যে "রাজনৈতিক কর্তারা আপ  বিধায়কদের ভাঙানোর চেষ্টা করছে''। গত সপ্তাহে, কেজরিওয়াল X-এ অভিযোগ করেছিলেন যে বিজেপি তার সরকারকে পতনের জন্য সাতজন আপ বিধায়ককে ২৫ কোটি করে দেবার প্রস্তাব করেছে। কেজরিওয়ালের অভিযোগের কিছু পরেই, দিল্লির মন্ত্রী অতীশি একটি সাংবাদিক সম্মেলন করেন এবং অভিযোগ করেন যে বিজেপি দিল্লিতে "অপারেশন লোটাস ২.০" চালু করেছে।

অভিযোগ ওঠার পর, দিল্লি বিজেপির একটি প্রতিনিধি দল ৩০ জানুয়ারি দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার সঙ্গে দেখা করে তদন্ত চেয়েছিলেন।
সূত্র : ইন্ডিয়া টুডে

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স