Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

ওহাইও থেকে ভারতীয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

ওহাইও থেকে ভারতীয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার ছবি সংগৃহীত


আবারও যুক্তরাষ্ট্রে ভারতীয় বংশোদ্ভূত এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। চলতি বছর এ নিয়ে চার শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হলো দেশটিতে। এক মাসের মধ্যেই চার শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে নয়াদিল্লি।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্য থেকে উদ্ধার করা হয়েছে ১৯ বছর বয়সী শ্রেয়াস রেড্ডি বেনিগারের মরদেহ। ওই শিক্ষার্থী লিন্ডার স্কুল অব বিজনেসের ছাত্র ছিলেন।

স্থানীয় পুলিশ তদন্ত শুরু করলেও মৃত্যুর কারণ জানা যায়নি এখনো। এ নিয়ে চলতি বছর চার ভারতীয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হলো দেশটিতে, যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নিউইয়র্কের ভারতীয় দূতাবাস।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের এক পোস্টে নিউইয়র্কের ভারতীয় কনস্যুলেট বলেছে,
ওহাইওতে ভারতীয় বংশোদ্ভূত ছাত্র শ্রেয়াস রেড্ডি বেনিগারের দুর্ভাগ্যজনক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এ ঘটনায় পুলিশের তদন্ত চলছে। তবে এ পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। ভুক্তভোগী পরিবারের সঙ্গে কনস্যুলেটের যোগাযোগ রয়েছে এবং তাদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।

এর আগে যুক্তরাষ্ট্রের পারডিউ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নীল আচার্য দুদিন নিখোঁজ থাকার পর গেল মঙ্গলবার তার মরদেহ পাওয়া যায় ক্যাম্পাসে। রোববার নীলের মা সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্টের মাধ্যমে তার নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এর দুদিন পর ক্যাম্পাস থেকে উদ্ধার করা হয় নীলের মৃতদেহ। কিন্তু মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

১৬ জানুয়ারি জর্জিয়ায় বিবেক সাইনি নামের ২৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে হাতুড়ি দিয়ে আঘাত করে মেরে ফেলে এক গৃহহীন ব্যক্তি। জানা যায়, বিবেক যে দোকানে খণ্ডকালীন কাজ করতেন, সেখানেই আশ্রয় দেওয়া হয়েছিল ওই ঘাতক ব্যক্তিকে। খাবার ও আশ্রয় পাওয়ার পর ওই ব্যক্তির আচরণ ভালো না হওয়ায় স্টোর ছেড়ে চলে যেতে বলা হয় তাকে। এর পরই হাতুড়ি দিয়ে জখম করে বিবেককে হত্যা করে ঘাতক।

এ ছাড়া বছরের শুরুতে হাইপোথার্মিয়ায় মারা যান যুক্তরাষ্ট্রে বসবাসরত আরেক শিক্ষার্থী আকুল ধাওয়ান। পরিবারের দাবি, বেশ কিছুক্ষণ নিখোঁজ থাকার পর তার মরদেহও পাওয়া যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স