Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 
বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের উৎসবে মেয়র অ্যাডামস 

বাংলাদেশি কমিউনিটির সাথে আমার সম্পর্ক আত্মীয়ের মতো

বাংলাদেশি কমিউনিটির সাথে আমার সম্পর্ক আত্মীয়ের মতো বক্তব্য রাখছেন মেয়র এরিক অ্যাডামস।


বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের উচ্ছ্বসিত প্রসংশায় নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস। তিনি বলেন, কমিউনিটির কল্যাণে এই সংগঠনের ২৫ বছরপূর্তি একটি মাইলফলক। বাংলাদেশি কমিউনিটির সাথে আমার সম্পর্ক আত্মীয়ের মতো। মেয়র নির্বাচিত হবার আগ থেকেই এই কমিউনিটির সাথে আমার সম্পর্ক গড়ে উঠেছে। মেয়রের বাসভবনে বাংলাদেশ হেরিটেজ ডে উদযাপন ও বাউলিং গ্রিনে বাংলাদেশের স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন আমার মেয়াদকালেই শুরু হয়েছে। যুক্তরাষ্ট প্রবাসীদের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের ২৫ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এরিক অ্যাডামস এ কথাগুলো বলেন। 
অনুষ্ঠানে উচ্ছ্বসিত জনতার ভালোবাসায় অভিভূত মেয়র এরিক অ্যাডামস উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে তিনি আরো বলেন, আমি সবসময় আপনাদের পাশে আছি। তিনি মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ সহ নানা ক্ষেত্রে অবদানের জন্য বাঙালিদের ভূয়সী প্রশংসা করেন। তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমরা সিটির আইন-শৃংঙ্খলা পরিস্থিতির উন্নতি সহ সার্বিক উন্নয়নে নিরলস কাজ করছি।
গত ২৮ জানুয়ারি রোববার ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার গোল্ডেন প্যালেস পার্টি হলে আয়োজন করা হয় বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের ২৫ বৎসর পুর্তির  বর্ণাঢ্য সব অনুষ্ঠানমালার। অনুষ্ঠানমালায় ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্মৃতিচারণ, আলোচনা, স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, সম্মাননা ও সাংস্কৃতিক পরিবেশনা।  
সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু ও সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস। বিশেষ অতিথি ছিলেন ব্রঙ্কস বরো প্রেসিডেন্ট ভেনেসা গিবসন, স্টেট সিনেটর নাতালিয়া ফার্নান্দেজ, স্টেট এসেম্বলি ওম্যান জেনিফার রাজকুমার ,নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল নাজমুল হাসান, সাবেক ডেপুটি পুলিশ কমিশনার জোসেফ রামোস এবং সাবেক এ্যাসেম্বলিম্যান এরিক স্টিভেনসন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গিতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত। আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে সংগঠনের কর্মকর্তাদের সাথে নিয়ে রঙিন বেলুন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা।
অনুষ্ঠানে অন্যান্য  অতিথি এবং স্পন্সর যারা  বক্তব্য রাখেন মেয়র অফিসের চিফ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মীর বশার, অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর গ্রী মেকানিক্যালের কর্ণধার তোফায়েল চৌধুরী লিটন, গোল্ড স্পন্সরঃ   আহাদ এন্ড কোঃ এর প্রেসিডেন্ট অ্যান্ড সি ই ও আহাদ আলী সিপিএ এবং মার্কস্ হোম কেয়ারের ব্রঙ্কস জোনের প্রধান আলমাস আলী, সিলভার স্পন্সরঃ ডেমোক্রেটিক লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী,  স্টারলিং ডায়াগনিস্টিক, খলিল বিরিয়ানি হাউজের সত্ত্বাধিকারী মো. খলিলুর রহমান, সারা হোমকেয়ারের ড. শাহজাদী পারভীন, মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল’,আয়োজক সংগঠনের উপদেষ্টা এ রব দলা মিয়া, রফিকুল ইসলাম, আবু কাউছার চিসতি, হাসান আলী, সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আহিয়া, সাবেক সভাপতি আব্দুস সহিদ, মাহবুব আলম, জুনেদ আহমদ চৌধুরী, মোঃ শামীম মিয়া, সাহেদ আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক এ ইসলাম মামুন ও শামীম আহমেদ, সংগঠনের সহ সভাপতি আমিনুল হক চুন্নু, কোষাধ্যক্ষ বশির মিয়া প্রচার সম্পাদক মছনুর রহমান, সদস্য আনোয়ারুল ইসলাম ভুঁইয়া, ডিটেক্টিভ মাসুদ রহমান, সার্জেন্ট বিলাল ইসলাম, তিতাস মাল্টি সার্ভিসের মেহের চৌধুরী, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক এবং স্মরণিকা। উপস্থিত ছিলেন এডভোকেট রেদওয়ানা রাজ্জাক সেতু, নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি জনাব মনোয়ারুল ইসলাম এবং  ষ্ট্যাটেন  আইল্যান্ড লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট নয়ন আলী । 
বৈরী আবহাওয়ার মধ্যেও কবি-সাহিত্যিক, শিল্পী, মিডিয়া ও কমিউনিটি ব্যক্তিত্ব, সমাজের বিভিন্ন স্তরের মানুষজন অংশ গ্রহণ করেন এ উৎসবে। মেয়রের উপস্থিতিতে আনন্দ-উচ্ছ্বাসে ছিলেন কর্মকর্তারা সহ প্রবাসী বাংলাদেশীরা।
মেয়র, স্টেট সিনেটের ও এসেম্বলীমেম্বারের পক্ষ থেকে বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসকে প্রক্লেমেশন ও সাইটেশন প্রদান করা হয়। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সংগঠনের পক্ষ থেকে বেশ ক’জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী তানভীর শাহীন ও ননী মল্লিক। নৃত্য পরিবেশন করে বাফা এবং সাজুফতা সাহিত্য ক্লাব।সাজুফতা সাহিত্য ক্লাবের কবি জুলি রহমানের সঙ্গিতের সাথে নৃত্য পরিবেশন করেন শিল্পী ড. নীলা জেরিন ও নতুন প্রজন্মের নৃত্য কন্যা   মায়া এ্যানজেলিকা সহ অন্যান্যরা। কবিতা আবৃত্তি করেন ড. দলিলুর রহমান প্রমুখ। দর্শক-শ্রোতারা প্রাণভরে উপভোগ করেন এ আনন্দ আয়োজন।
অনুষ্ঠানে মছনুর রহমানের সম্পাদনায় ‘দ্বীপ্ত ব্রঙ্কস’ নামে চার রঙ্গা চমৎকার একটি স্মারক সংকলন প্রকাশ করা হয়।
আয়োজক সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু সবাইকে ধন্যবাদ জানান।
সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া বলেন, আনন্দঘন পরিবেশে উপচে পড়া ভিড়ে মেয়রের উপস্থিতিতে আশাতীত সাফল্যে সম্পন্ন হয়েছে ব্রঙ্কসের ১ম ও প্রাচীন সংগঠন বাংলাদেশ সোসাইটি অব বঙ্কস’র ২৫ বছর পূর্তি উৎসব। বাংলাদেশীদের বিশেষ গুরুত্ব প্রদান করে নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রবাসী বাংলাদেশীদের উৎসাহ ও উদ্দীপনার জন্ম দিলেন। আমাদের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা নিউইয়র্ক সিটি মেয়রকে।
গ্র্যান্ড স্পনসরসহ সকল স্পন্সর, অতিথি, সাংবাদিক, সংগঠনের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সকলের সার্বিক সহযোগিতার জন্য এক নতুন ইতিহাস সৃষ্টি করতে পেরেছে বাংলাদেশ সোসাইটি অব বঙ্কস। অত্যন্ত আনন্দঘন পরিবেশে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এটি বাঙালিদের মিলন মেলায় পরিণত হয়। জনপ্রিয় শিল্পীদের নাচ, গান ও মূলধারার রাজনীতিকদের অংশগ্রহণে বাঙালি সংস্কৃতির সাথে মাল্টি সাংস্কৃতিক বন্ধন রচনার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।
সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু বলেন, প্রবাসীদের নির্মল আনন্দ দান, নতুন প্রজন্ম ও মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার প্রয়াসে আমাদের এ যাত্রা অব্যাহত থাকবে। তিনি এ আয়োজনে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সংগঠনের সদস্যরা অনুষ্ঠানকে সফল করার জন্য দিন-রাত নিরলস শ্রম দিয়েছেন। এজন্য সবকিছু সফল হয়েছে। স্পন্সর, মিডিয়া, সংগঠনের নের্তৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
বক্তারা বলেন, নিউইয়র্ক সিটির অন্যতম সমৃদ্ধ এলাকা ব্রঙ্কস নানা কারণে প্রবাসী বাংলাদেশীদের কাছে আকর্ষণীয় হয়ে ওঠছে দিন দিন। ব্রঙ্কসকে আরো এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান ।
কার্যকরী কমিটির যারা উপহিমকত ছিলেন সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, সহ সভাপতি প্রফেসর আমিনুল হক চুন্নু, মনিকা ডি মন্ডল ও শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু, কোষাধ্যক্ষ মোহাম্মদ বশির মিয়া, সাংগঠনিক সম্পাদক গোলাম মুহিত, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজীরুল ইসলাম, প্রচার সম্পাদক মসনুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক কবি জুলি রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুর রউফ পাশা, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেইন, সাদস্যিক সম্পাদক রুবেজ সিদ্দিকী, মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমা রহমান ইতি, কার্যকরী সদস্য মোহাম্মদ আবু ফজর, হুমায়ূন কবির সোহেল, মোঃ আনোয়ারুল আলম ভূঁইয়া, চৌধুরী এম. মুমিত তানিম ও মোহাম্মদ মাসুদ বেগ।

কমেন্ট বক্স