Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

স্বাস্থ্য খাত নিয়ে সবখানে আস্থাহীনতায় মানুষ : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য খাত নিয়ে সবখানে আস্থাহীনতায় মানুষ : স্বাস্থ্যমন্ত্রী ছবি সংগৃহীত
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‘চিকিৎসা নিয়ে মানুষের আস্থা কম থাকায় তৃণমূলের মানুষ ঢাকায় আসছে। আর ঢাকার মানুষ বিদেশে যাচ্ছে। সবখানেই মানুষের মনে আস্থাহীনতা কাজ করছে। সেটি বুঝেই আমি কাজ শুরু করেছি। স্বাস্থ্যসেবার মান এমনভাবে বাড়াতে হবে, যাতে মানুষ আস্থার অভাবে না থাকে।’

রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলেন এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ১৫৪তম বৈঠকের বিষয়বস্তু তুলে ধরা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদের ডব্লিউএইচওর দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে যোগদান ইত্যাদি বিষয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, ‘১ ফেব্রুয়ারি সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পদে যোগ দেবেন। এটি আমাদের জন্য বিরাট অর্জন। সায়মা ওয়াজেদ কেবল প্রধানমন্ত্রীর কন্যাই নন, অটিজম নিয়ে কাজ করে বিশ্বব্যাপী পরিচিত মুখ।’

সংবাদ সম্মেলনে বেসরকারি অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন মন্ত্রী। একই সঙ্গে করোনার বিষয়েও সচেতন হওয়ার আহ্বান জানান। তবে শিশু আয়ানের তদন্তের বিষয়ে জানতে চাইলে উচ্চ আদালেত মামলা থাকায় তিনি বিষয়টি এড়িয়ে যান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স