Thikana News
০৭ ডিসেম্বর ২০২৩
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রি শুরু সোমবার

জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রি শুরু সোমবার ছবি সংগৃহীত
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে অবস্থান স্পষ্ট না করলেও মনোনয়নপত্র বিক্রি শুরু করতে যাচ্ছে জাতীয় পার্টি (জাপা)। সোমবার (২০ নভেম্বর) সকাল ১১টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করবে দলটি। প্রতিটি মনোনয়নপত্র ৩০ হাজার টাকায় বিক্রি করবে তারা।

১৯ নভেম্বর রোববার রাতে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলমের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করবে জাপা। রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে। এরপর ২৪ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত দুই বিভাগ করে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২৮ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে জাপা।

মনোনয়ন ফরম বিক্রি শুরুর ঘোষণা দিলেও শেষ পর্যন্ত জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণ করবে কি না, সে বিষয়ে অবস্থান স্পষ্ট করেনি।

জাপা চেয়ারম্যান জি এম কাদেরের বিশেষ দূত মাশরুর মওলা গণমাধ্যমকে বলেন, নির্বাচন কমিশন যেহেতু আমাদের দলীয় প্রতীক চেয়ে চিঠি দিয়েছে, তাই নির্বাচনের আগের কাজ এগিয়ে রাখতে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছি। নির্বাচনে যাব কি না, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ না হওয়া পর্যন্ত নির্বাচনে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছি না আমরা।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আমাদের নেতাকর্মীরা এসেছেন; তাদের কষ্ট লাঘবেই আমরা মনোনয়নপত্র বিক্রি শুরু করতে যাচ্ছি। মনোনয়নপত্র বিক্রি মানেই নির্বাচনে যাওয়া নয়। আমরা এখনো চাই একটি সংলাপ হোক।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স